ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / এখন শুধু অাওয়ামীলীগের উন্নয়নের প্রচার হবে : ডাঃ দীপু মনি এমপি
যাকাত ভিত্তিক অর্থ ব্যাবস্তার মাধ্যমে দরিদ্র পরিবারের মাঝে তহবিল হস্তান্তর ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ডাঃ দীপু মনি এমপি।

এখন শুধু অাওয়ামীলীগের উন্নয়নের প্রচার হবে : ডাঃ দীপু মনি এমপি

অমরেশ দত্ত জয় : পররাষ্ট্র মন্ত্রণালয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ অাওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক, চাঁদপুর-৩ অাসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি বলেছেন, এখন থেকে চাঁদপুরে শুধু উন্নয়নের প্রচার হবে।মনে রাখতে হবে মানুষ একা নিজের জন্য জন্মায় না বরং একে অন্যের জন্য জন্মায়। অার অামাদের ধর্মের কথাগুলোতেও সেটা বার বার এসেছে।
তিনি অারো বলেন, ১৬ কোটি মানুষের এই বাংলাদেশে এখন শুধু টাকা থাকলেই সব নয় মনও থাকতে হয়। তিনি সবুর খানের প্রশংসা করে অারো বলেন, সবুর ভাই খুব ভালো কাজ করেছেন এটা বলতে হচ্ছে। মানুষের জন্য এই রকম কাজ করা সত্যিই বড় মনের পরিচয় দেওয়া। তবে প্রধানমন্ত্রি জননেত্রী শেখ হাসিনা কিন্তু জনগণকে ক্ষুদ্র ঋণ নিতে উৎসাহী না হয়ে ক্ষুদ্র সঞ্চয় করতে বলেছেন। পল্লি সঞ্চয় ও ১ টি বাড়ি ১ টি খামার প্রকল্পগুলো তেমনই উদাহরন।
তিনি অারো বলেন, চাঁদপুরে দেশের সবচেয়ে বেশি ৩০ টি অাশ্রয়ন প্রকল্প রয়েছে।ভবিষ্যৎে অারো হবে বলেও অাশা করছি।এছাড়াও অামাকে যদি চাঁদপুরবাসী অাবারো সুযোগ দেয় অামার এই চাঁদপুরে ১ টি ঝুলন্ত ব্রীজ, ভাসমান হাসপাতাল ও অারো অনেক উন্নয়ন করতে চাই।
১৬ অক্টোবর মঙ্গলবার মডেল টাউনে ড্যাফোডিল ফাউন্ডেশন চাঁদপুর জীবিকা চাঁদপুর-২ এর যাকাত ভিত্তিক অর্থ ব্যাবস্তার মাধ্যমে মানব উন্নয়ন কর্মসূচী প্রকল্পের উদ্যোগে ১ হাজার দরিদ্র পরিবারের মাঝে তহবিল হস্তান্তর ও মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল এর জুনিয়র ইন্সট্রাক্টর সিএসডি মোঃ মাঝারুল হকের পরিচালনায় এ সময় অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন ড্যাফোডিল ফ্যামিলি ও ফাউন্ডেশন চেয়ারম্যান মোঃ সবুর খান। তিনি বলেন, কেউ-ই গরিব নাই বর্তমানে এই দেশে। অামরা মনে করি শিশুদের পড়ালেখা করার সুযোগ যদি অভিভাবকরা সঠিকভাবে করে দিতে পারেন। তাহলে অামাদের মত হাজার হাজার মানুষের তাদের অার্থিক সহায়তা দেয়ার ইচ্ছে রয়েছে।
তিনি অারো বলেন, অামরা এই প্রতিষ্ঠানের মাধ্যমে হাজার হাজার ছেলেমেয়েকে দেশ গড়ার কারিগরে পরিণত করতে কাজ করবো। অামাদের টার্গেট চাঁদপুরকে মডেল জেলায় রূপান্তর করা। অামরা অামাদের শিক্ষার্থীদের পাশে যে কোন অবস্থাতেই পাশে অাছি।
এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন করতে যেভাবে কাজ করছেন তা সত্যিই অনন্য। তার হাত ধরেই দেশের বেশিরভাগ উন্নয়ন হয়েছে।তিনি বলেন, সবুর ভাই চাঁদপুরকে মডেল চাঁদপুরে রূপান্তর করতে কাজ করছেন দেখলাম। অামরাও সরকারের মাধ্যমে চাঁদপুরে এই ধরনের ভালো কাজ করার ব্যবস্থা করবো।
বিশেষ অতিথি হিসেবে অারো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার চাঁদপুর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ সাবেক অধ্যক্ষ শহীদুল্লাহ মাস্টার, কার্যনির্বাহী অধ্যক্ষ মোঃ মোশাররফ হোসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ অধ্যক্ষ মোঃ জামেশ্বদর রহমান, ড্যাফোডিল ইন্টার ন্যাশনাল জীবিকা প্রকল্প ব্যাবস্থাপক মোঃ মেহেদী হাছান।
এ সময় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের ৩২ টি জীবিকা প্রকল্পের সমন্বয়ে ১ হাজার সদস্যদের মাঝে চেক বিতরন করা হয়।
Facebook Comments

Check Also

মতলব উত্তরে বাকপ্রতিবন্ধী গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার বড়হলদিয়া গ্রামের বাঁশজার থেকে বাকপ্রতিবন্ধী গৃহবধু হেলেনা বেগম (৩০) …